ECF SRT

*বিপর্যস্ত ২০ জেলার মানুষের পাশে আমরা এক্স ক্যাডেটরা*

মাত্র দুই দিন আগেও যে খোলা মাঠটিতে গরু চড়ে বেড়াচ্ছিল,ছেলে-মেয়ে রা খেলছিলো আজকে সেই মাঠটিতে বুক সমান পানি!এমন অবস্থা আজকে বাংলাদেশের অন্ততপখ্যে ২০ টি কিংবা তার উপরে জেলাতে। ভারত থেকে সুনামির মতো পানি আসছে।শোনা যাচ্ছে ১৯ অগাস্টের পর পানির এই তেজ আরো প্রলয়ংকারী হবে। কি হবে তখন সেটা ভাবার কোনো কাল্পনিক শক্তি আমাদের কারোরই নাই। প্রতি দিন মৃতের সংখ্যা বেড়েই চলছে। সামনে আরো বাড়বে। এমতাঅবস্থায় আমরা সাধারণ মানুষজন শুধুমাত্র রাষ্ট্রের নেয়া রিলিফ/উদ্ধার কার্যক্রমের উপরে নির্ভরশীল থাকলে হবে না।আমাদের কেও এগিয়ে আসতেই হবে। অর্থের যোগান না থাকলে কোনো রকমের সাহায্য সহযোগিতা করে যাবে না।এই বাস্তবতার নীরিখে আবারো ই.সি.এফ এর পক্ষ থেকে আপনাদের সবার কাছে উদাত্ত চিত্তে এগিয়ে আসার আকুল আহবান করছি। এক দিন দেরি করা মানেই,এক দিনের প্রলয় কে সামনে নিয়ে যাওয়া। তাই আসুন যে যেই ভাবে পারি আমরা আমাদের অনুদান দেয়া শুরু করে দেই। আমরা খুব আনন্দের সাথে জানাচ্চি যে ই.সি.এফ এর এই উদ্যোগের সাথে ROCA সামিল হবার স্বদিচ্ছা জ্ঞাপন করেছেন। এই জন্যে আমরা ROCA ব্যাংক ডিটেলস ব্যবহার করছি:-

১. Rangpur Old Cadets Association (ROCA),
A/C- 3110-01-0007121,
BASIC BANK LTD. Kawran Bazar Branch.
এই একাউন্টির সার্বক্ষণিক তত্ত্বসাধনে থাকবেন ROCA প্রেসিডেন্ট রহমতউল্লা ভাই,৩য় ব্যাচ; Noor Alam Jewel ভাই, জি এস,৯ম ব্যাচ; Quazi Rahman ,ট্রেজারার, ১৪তম ব্যাচ

২. আপনারা bKash এর মাধ্যমে আপনাদের অনুদান পাঠাতে পারবেন।যার ডিটেলস হলো:
bKash: 01848382050 (Merchant Account)
(use Payment option from Personal a/c)

আমাদের যা করবার প্ল্যান তা হলো:

ক) ১টি কিংবা ২ টি এলাকা আমরা নির্ধারণ করবো সংগ্রহীত রিলিফ বিতরণের জন্যে।
খ) যতটুকু অর্থের যোগান হবে তা দিয়ে স্যালাইন,ওয়াটার পিউরিফায়ার ট্যাবলেট,অন্যান্য প্রাসঙ্গিক ঔষধপত্রাদি , শুকনা খাবার ইত্যাদি কিনে সেগুলো বিতরণ করা।
গ) একটি খুবই শক্তিশালী ভলেন্টিয়ার টিম তৈরী করে এই কার্যক্রম আমরা চালাবো। অনেকে হয়তো ভাবছেন,সামনে কুরবানীর ঈদ।অনেক বড় একটা খরচ আছে। এমনটা আমরা কি চাইলে করতে পারি না যে:- কুরবানীর জন্যে বাজেট সেটা পুরোটাই কিংবা কিছু অংশ এই কাজে ব্যয় করলাম। যেহেতু কুরবানী 'ওয়াজিব, তাই মহান আল্লাহতালা বোধ করি তার দুস্থ বান্দাদের পিছনে খরচ করা কে বেশি প্রাধান্য দিবেন!আমি কোনো আলেম নই। তবে এমন ডিসিশন আজ সকালে দুই জন এক্স ক্যাডেট আমাকে ফোন দিয়ে জানালো !
এই পুরো কার্যক্রমে ROCA, DEXCA, দিনাজপুর-রংপুরে অবস্থানরত সকল এক্সক্যাডেট ভাই বোন যারা সেনাবাহিনীতে আছেন ,পড়াশুনা করছেন,কর্মযজ্ঞে অবস্থান করছেন সব্বার পার্টিসিপেশন আশা করছি। আসুন আরেকবার দেসের জন্যে আমাদের একাত্মতা প্রকাশ করি।দেশ আমাদের।এখন এই দুঃসময়ে দেশের মানুষের পাশে দাঁড়ানোর গুরু দায়িত্বটাও আমাদের।

""TOGETHER WE STAND FOREVER""


Use any Bangladeshi debit or credit card, bKash, Qcash and Mcash to donate.