• General Frequently Asked Questions (FAQ)

  • What is Paypoint?

    • shurjoMukhi payPoint is the first online payment portal in Bangladesh and it has the most number of popular domestic and international payment options available. For details please visit the contact us page

  • পে - পয়েন্ট কি?

    • সূর্যমুখী পে-পয়েন্ট বাংলাদেশের প্রথম এবং সবচেয়ে উপকারী/কার্যকরী অনলাইন দোকান এবং এখানে সবচেয়ে বেশী সংখ্যক জনপ্রিয় দেশীয় এবং আন্তর্জাতিক পেমেন্ট অপশন ব্যবহার করে কেনাকাটা করতে পারবেন। বিস্তারিত জানার জন্য contact us পেইজ ভিজিট করুন

  • Can I use my international credit card at shurjoMukhi payPoint?

    • Yes, you can use your VISA or MasterCard at shurjoMukhi payPoint portal.

  • আমি কি আমার আন্তর্জাতিক ক্রেডিট কার্ডটি সূর্যমুখী পে - পয়েন্টে ব্যবহার করতে পারব?

    • জ্বি, অবশ্যই। আপনি আপনার VISA অথবা MasterCard সূর্যমুখী পে - পয়েন্টে ব্যবহার করতে পারবেন

  • Is there any additional charge applies?

    • No, there is no additional charge added by payPoint except Dhaka WASA bill payment, Symphony Mobile and Prothoma Prokashoni books purchase. i.e. If you top-up TK100 to your Teletalk number, you will be charged exactly TK100.

  • কোনো অতিরিক্ত চার্জ কেটে রাখা হয় কি?

    • না, কোন অতিরিক্ত চার্জ প্রযোজ্য নয় (ঢাকা ওয়াসার বিল, সিম্ফনি মোবাইল এবং প্রথমা প্রকাশনীর বই ব্যতীত)। আপনার টেলিটক নাম্বারটিতে ১০০ টাকা রিচার্জ করলে ঠিক ১০০ টাকাই কাটবে, তাঁর বেশী নয়।

  • How and when I will get my Product/Service?

    • In case of Digital product or service you will get it instantly. Physical products will be shipped to you via courier service and hopefully will reach to you by 3 working days.

  • কিভাবে এবং কখন আমি আমার পণ্য/সার্ভিস পাবো?

    • ডিজিটাল বা সফটওয়্যার অথবা ডাউনলোডযোগ্য পণ্য অথবা সার্ভিস কেনার সাথে সাথেই পেয়ে যাবেন। ডেলিভারযোগ্য কিংবা ফিজিক্যাল পণ্য কেনার পর পরই কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ডেলিভারি করা হবে এবং আশা করা যায় সর্বোচ্চ ৩ কার্যদিবসের মধ্যে তা পৌঁছে যাবে।

  • Do I need to open an account in payPoint?

    • Yes, to do transaction you need an account. It’s very easy. Just fill up the web form and submit. To provide you with superior security we follow a Two Way Authentication System which include, an activation link will be sent to you through email and an SMS short code will be sent to your mobile. No registration is required to pay Dhaka WASA bill.

  • পে - পয়েন্টে কি আমাকে কোন একাউন্ট খুলতে হবে?

    • হ্যাঁ, লেনদেন করতে আপনার একটি অ্যাকাউন্ট প্রয়োজন এবং এটা খুবই সহজ। শুধু ওয়েব ফর্ম পূরণ ও সাবমিট করতে হবে। উচ্চতর নিরাপত্তা নিশ্চিত করার জন্য ইমেইলের মাধ্যমে একটি অ্যাক্টিভেশন লিঙ্ক এবং এসএমএসে একটি ছোট কোড পাঠানো হবে, যাকে ২ ধাপ নিরাপত্তা ব্যবস্থা বলা হয়। ঢাকা ওয়াসার বিল দেওয়ার জন্য পে - পয়েন্টে অ্যাকাউন্ট থাকার দরকার হয় না।

  • How do I buy through cards?

    • Before doing your first transaction please be assured that, your card is enabled for doing online transaction. We strongly suggest you to call at your bank for enabling your card for online transaction.

  • আমি কিভাবে কার্ডের মাধ্যমে কিনতে পারি?

    • আপনার প্রথম কেনাকাটা করার পূর্বে কার্ডটি অনলাইনে কেনাকাটা করার জন্য সক্রিয় করা আছে কি না, তা জেনে নেওয়ার অনুরোধ করছি।

  • How do I buy through bKash/DBBL Mobile Wallet?

    • If you have a bKash/DBBL mWallet account you can pay us through that.

      Buying through bKash:
      Go to bKash Menu by dialing *247#
      Choose 'Payment' option by pressing '3'
      Enter our business wallet number : 01845032741
      Enter BDT. Amount you have to pay: ***
      Enter a reference against your payment: paypoint
      Enter the counter number : 1
      Now enter your PIN to confirm: xxxx
      Done! You will get a confirmation SMS



      Buying through DBBL mWallet:
      Customer will go to mBanking menu by Dialing *322#
      Choose 'Payment' option by pressing '1'
      Enter our Biller ID “500”
      Enter your (Ex.01*********) mBanking Number.
      Enter your bill amount “Ex.2000”
      Enter your “4 Digit secret PIN”
      Done! You will get a confirmation SMS

      If it is not successful at the first time wait for 5 minutes and try again with the same unique ID provided by bKash/DBBL mWallet. You will find a picture instruction during transaction. If it fails please contact at support@paypoint.com.bd

  • আমি কিভাবে বিকাশ/ডিবিবিএল মোবাইল ওয়্যালেট দিয়ে কিনতে পারি?

    • আপনার বিকাশ একাউন্ট থাকলে সেটা দিয়ে কেনাকাটা করতে পারবেন।
      বিকাশের মাধ্যমে কেনার নিয়ম:
      ১। *247# ডায়াল করে বিকাশ মেনুতে যান
      ২। 3 চেপে ' পেমেন্ট ' অপশন নির্বাচন করুন
      ৩। আমাদের বিকাশ নম্বর লিখুন: 01845032741
      ৪। টাকার পরিমান লিখুন।
      ৫। আপনার লেনদেনের বিপরীতে রেফারেন্স হিসেবে paypoint উল্লেখ করুন।
      ৬। কাউন্টার নম্বর লিখুন: ১
      ৭। আপনার পিন লিখুন : XXXX
      ৮। আপনার লেনদেনটি সম্পূর্ণ করায়, আপনি একটি নিশ্চিতকরণ এসএমএস পাবেন।

      ডিবিবিএল মোবাইল ওয়্যালেটের মাধ্যমে কেনার নিয়ম:
      ১। *322# ডায়াল করে ডিবিবিএল মোবাইল ওয়্যালেটের মেনুতে যান।
      ২। 1 চেপে ' পেমেন্ট ' অপশন নির্বাচন করুন।
      ৩। আমাদের বিলের আইডি লিখুনঃ ”500”
      ৪। আপনার ডিবিবিএল মোবাইল ওয়্যালেটের নাম্বার লিখুন: 01*********
      ৫। টাকার পরিমান লিখুন।
      ৬। আপনার পিন লিখুন : XXXX
      ৭। আপনার লেনদেনটি সম্পূর্ণ করায়, আপনি একটি নিশ্চিতকরণ এসএমএস পাবেন।

      এটা যদি প্রথমবারে সফল না হয় তাহলে, ৫মিনিটের জন্য অপেক্ষা করুন এবং একই আইডি দিয়ে আবার চেষ্টা করুন। আপনি লেনদেনের সময় একটি ছবি সাদৃশ্য নির্দেশনা পাবেন। এটি বুঝতে ব্যর্থ হলে support@paypoint.com.bd এ যোগাযোগ করুন.

  • I have submitted my card information but nothing happened. What should I do?

    • It may happen sometimes due to inconsistent internet connection during transaction. Also the process remains valid for a certain period of time. If the process takes time longer than usual, transaction may fail without showing any reason on the screen. However first get informed that your money has deducted or not. Most banks will send you an SMS whenever there is a transaction through your card (you can activate this service by requesting your bank). If you don't have that service go to a nearby ATM booth and get a transaction history or call your bank's customer support and ask if the transaction has been made. If the result is negative try again to complete the transaction. However if you find your account has been debited inform us immediately inform us through email: support@paypoint.com.bd or call at 0184 019 72 07. You should send us the following information :1. Name of the service/product you tried to buy.
      2. Approximate time and date
      3. Transaction amount
      4. The exact email address you provided during transaction
      5. The exact mobile number you provided during transaction
      6. If possible the unique transaction ID displayed on your screen when you were asked to provide your card details. Please note that, we DO NOT preserve your card information, so it is not possible for us to identify any transaction from the card number. However if we do not find the information of your transaction from the details you provide we might ask your card number (not the PIN number) to communicate with the bank and check for transaction details.

  • আমি আমার কার্ডের তথ্য সাবমিট করেছি কিন্তু কিনতে পারিনি। এখন আমার কী করা উচিত?

    • লেনদেনের সময় অসঙ্গত কারনে কখনো কখনো আপনার ইন্টারনেট সংযোগে বিগ্ন ঘটতে পারে। এছাড়া এই প্রক্রিয়াটি নির্দিষ্ট সময়ের জন্য থাকে। কার্ড দিয়ে লেনদেন করার পর অধিকাংশ ব্যাংক আপনাকে একটি এসএমএস পাঠাবে (যদি চালু না থাকে ব্যাংকে যোগাযোগ করে এই সুবিধাটি চালু করে নিতে পারেন)। এছাড়া কাছাকাছি এটিএম বুথ এ গিয়ে কিংবা ব্যাংকে ফোন করে সহায়তা নিতে পারেন। লেনদেন হয়েছে কি না জেনে নিন। যদি না হয়ে থাকে, তাহলে আবার লেনদেন সম্পন্ন করতে চেষ্টা করুন। আপনি যদি আপনার লেনদেন আর সম্পূর্ণ করতে না চান তাহলে অতিসত্বর support@paypoint.com.bd -তে ইমেইল করে কিংবা 0184 019 72 07 এই নাম্বারে ফোন করে জানান। নিম্নোক্ত তথ্যগুলো আমাদের পাঠান :
      ১।আপনি যা কিনতে চেষ্টা করেছেন সেই সেবা / পণ্যের নাম .
      ২। আনুমানিক সময় ও তারিখ
      ৩। লেনদেনের পরিমাণ
      ৪। আপনি লেনদেনের সময় দেওয়া সঠিক ইমেল ঠিকানা
      ৫। আপনি লেনদেনের সময় দেওয়া সঠিক মোবাইল নম্বর
      ৬। যদি সম্ভব হয় লেনদেনটি সম্পূর্ণ হওয়ার সময় লেনদেনের যে আই ডি স্ক্রিনে দেখানো হয়েছিলো সেটি দিতে হবে।
      আমরা আপনাদের ব্যাংক কার্ডের কোন তথ্য যেহেতু সংরক্ষণ করি না, তাই আপনার ব্যাংক কার্ড এর তথ্য দিয়ে আমাদের পক্ষে আপনার লেনদেনের তথ্য দেওয়া সম্ভব হবে না। তাই আমরা আপনার দেওয়া তথ্য থেকে আপনার লেনদেনের তথ্য যদি না পাই তখন আমরা আপনার কার্ড নাম্বার (পিন নম্বর নয়) চাইতে পারি। তখন আমরা আপনার ব্যাংকের সঙ্গে যোগাযোগ করব লেনদেনের বিবরণের জন্য।

  • I have not done transaction from your site but my bank statement is showing debit entry from your site. What should I do?

    • In such cases we strongly recommend you immediately notify your bank to investigate the transaction. Since you have not done the transaction it will not be possible for you to send us the service detail. On the other hand since we do not keep any card information it will not be possible for us to trace the transaction. However bank will have unique transaction ID of the purchase through that they can trace the service/product transaction details. We will always try to help you but you have to provide us the required and correct information.

  • আমি আপনার সাইট থেকে লেনদেন সম্পন্ন করিনি কিন্তু আমার ব্যাংক স্টেটমেন্টে আপনার সাইট থেকে ডেবিট এন্ট্রি দেখানো হয়েছে (টাকা কেটেছে দেখানো হয়েছে) । আমি কী করতে পারি?

    • এইক্ষেত্রে আমরা দৃঢ় ভাবে বলতে চাই আপনি অবিলম্বে লেনদেনের তদন্ত করার জন্য ব্যাংকে সুপারিশ করুন। আপনি যেহেতু লেনদেন করেন নি তাই আপনাকে কোন রকম স্টেটমেন্ট পাঠানো সম্ভব না। অপরদিকে যেহেতু আমরা আপনার ব্যাংক কার্ড এর কোন তথ্য সংরক্ষণ করি না, তাই আমাদের পক্ষে উক্ত লেনদেন খুঁজে বের করা সম্ভব না। তবে ব্যাংক যেহেতু আপনার লেনদেন এর তথ্য সংরক্ষণ করে তাই ব্যাংক তা বের করতে পারবে। আমরা সবসময় আপনাকে সাহায্য করার চেষ্টা করব কিন্তু সে জন্য আপনাকে প্রয়োজনীয় এবং সঠিক তথ্য সরবরাহ করতে হবে।

  • How can I make my online purchase more secure?

    • Do not share your card details with any one unless absolutely necessary. There is no reason for anyone to ask for your PIN number or secret number. Enable 3ds security or similar feature which requires you to provide an extra PIN number not printed on your card during each transaction. Ask your bank for notification service for each transaction through your card. Periodically check your transaction history and investigate seriously if there is any unfamiliar transaction.

  • আমি কিভাবে আমার অনলাইন কেনাকাটাকে আরো সুরক্ষিত করতে পারি?

    • যদি অত্যাবশ্যক না হয় তাহলে কারো কাছে আপনার কার্ড বিবরণ দিবেন না। কারো কাছেই (এমনকি ব্যাংক কর্মকর্তাদের পর্যন্ত) আপনার পিন নম্বর বা গোপন নম্বর দিবেন না। 3ds নিরাপত্তা বাবস্থা হল এমন একটি নিরাপত্তা বাবস্থা যেটি আপনাকে প্রত্যেকটি লেনদেন এর সময় নতুন পিন বা গোপন নম্বর দেয় এবং সেটি আপনার কার্ড এ ছাপানো থাকে না । বিস্তারিত জানতে জন্য আপনার ব্যাংক জিজ্ঞাসা করুন।

  • How can I make my online purchase more secure?

    • Do not share your card details with any one unless absolutely necessary. There is no reason for anyone to ask for your PIN number or secret number. Enable 3ds security or similar feature which requires you to provide an extra PIN number not printed on your card during each transaction. Ask your bank for notification service for each transaction through your card. Periodically check your transaction history and investigate seriously if there is any unfamiliar transaction.

  • What are the transaction limits for using VISA & Master Card?

    • You can use your VISA and MasterCard 2 times a day and 10 times in a month. But DBBL VISA, MasterCard and Nexus allow you to do transaction 5 times a day and 100 times in a month.

  • ভিসা এবং মাস্টারকার্ডের লিমিট কত?

    • আপনি আপনার ভিসা এবং মাস্টারকার্ড ব্যবহার দিনে ২ বার এবং মাসে ১০ বার পে - পয়েন্ট এ কেনাকাটা করতে পারবেন। কিন্তু আপনি ডিবিবিএল মাস্টারকার্ড, ভিসা কিংবা নেক্সাস কার্ড ব্যবহার করে দিনে ৫ বার ও মাসে ১০০ বার কেনাকাটা করতে পারবেন।

  • How can I increase the transaction limits for my card?

    • If you want to increase the transaction limits for your card, you have to be the actual card holder and have to submit the transaction statements that you made in shurjoMukhi payPoint. Also inform us the added transaction volumes that you want.

  • আমি কিভাবে আমার কার্ড লিমিট বাড়াতে পারবো?

    • আপনার কার্ড লিমিট বাড়াতে চাইলে আপনাকে অবশ্যই উক্ত কার্ডের কার্ড-হোল্ডার হতে হবে এবং আপনি সূর্যমুখী পে-পয়েন্ট এ মাসিক কি পরিমান কেনাকাটা করেছেন এবং ভবিষ্যতে কি পরিমান লেনদেন করতে চান তার একটি স্টেটমেন্ট দিতে হবে।

  • If the transaction is not successful due to weak or sudden fall of internet connection then what I suppose to do?

    • If the transaction is not successful due to weak or sudden fall of internet connection then please let us know as early as possible over the phone (02 988 7202, 88 018 4019 7207) or e-mail (Email: support@paypoint.com.bd) .

  • যদি কেনাকাটা করার সময়ে ইন্টারনেট কানেকশন বন্ধ হয়ে যায় তাহলে কি করবো?

    • যদি কেনাকাটা করার সময়ে ইন্টারনেট কানেকশন বন্ধ হয়ে যায় তাহলে আপনি আমাদের Customer Care এ ফোন করে (০২৯৮৮৭২০২, ০১৮৪০১৯৭২০৭) অথবা মেইল করে (Email: support@paypoint.com.bd) আপনার সমস্যার কথা জানাতে পারেন।

  • How many times I can pay from different card but the same account?

    • By using different cards with the same account you can buy 5 times a day and month 150 times in a month form payPoint.

  • আমি একই অ্যাকাউন্ট দিয়ে ভিন্ন ভিন্ন কার্ডের মাধ্যমে কতবার পে–পয়েন্টে কেনাকাটা করতে পারব?

    • আপনি একই অ্যাকাউন্ট দিয়ে ভিন্ন ভিন্ন কার্ড ব্যবহার করে দিনে ৫ বার ও মাসে ১৫০ বার পে–পয়েন্ট থেকে কেনাকাটা করতে পারবেন।